ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

বিএনপি-জামায়াত বাংলাদেশকে আফগানিস্তান বানানোর স্বপ্ন দেখে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

বিএনপি-জামায়াত বাংলাদেশকে আফগানিস্তান বানানোর স্বপ্ন দেখে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রামে আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ে মুজিব কর্নার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রিসার্চ সেন্টার ফর ইসলাম অ্যান্ড ইন্টার রিলিজিয়াস ডায়ালগ (বিআরসিআইআইডি) এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


মন্ত্রী বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় মানুষের ঘর-বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে, সম্পদ জ্বালিয়ে দেওয়া হয়েছে। অনেকে ব্যাংক থেকে ঋণ নিয়ে গাড়ি কিনেছেন, সেই গাড়িও জ্বালিয়ে দেওয়া হয়েছে। ইসলাম তো কারও ব্যক্তিগত সম্পত্তি জ্বালিয়ে দেওয়ার কথা বলেনি। ইসলাম তো এটি কখনও সমর্থন করে না।

 

তিনি বলেন, আজকে ইসলামের কথা বলে অপকর্মগুলো করা হচ্ছে, আমাদের কৃষ্টি-সংস্কৃতির ওপর আঘাত হানা হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে যে তাণ্ডব চালানো হয়েছে, সেটি একটি সংগঠনের ব্যানারে হলেও সেটির সঙ্গে যুক্ত হয়েছিল বিএনপি ও জামায়াত। তারা স্বপ্ন দেখে বাংলাদেশকে আফগানিস্তান বানানোর জন্য। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে তারা অজুহাত হিসেবে দাঁড় করিয়েছিল মাত্র। ইসলাম কখনো এগুলো সমর্থন করে না, এই অপশক্তিকে রুখতে হবে। 


তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে সৌরভ নাম বলায় এক সাংবাদিককে কালেমা পড়তে বলা হয়েছে। আরেক জায়গায় কাপড় খুলে দেখার চেষ্টা করা হয়েছে সে হিন্দু নাকি মুসলমান। এগুলো ১৯৭১ সালে হানাদার বাহিনী করেছে, আজকে এই কাজগুলো যারা করছে, তারা ১৯৭১ সালে হানাদার বাহিনীকে বাংলাদেশে গণহত্যা করার জন্য যারা সহায়তা করেছিল সেই অপশক্তির পরবর্তী প্রজন্ম।


প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খাদিজাতুল আনোয়ার সনি, উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ ও ট্রাস্টি বোর্ডের সদস্য রিজিয়া রেজা চৌধুরী।

ads

Our Facebook Page